করোনাভাইরাসের কারণে অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়াতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ‘এমসিজে চ্যারিটি’ নামে ফান্ড গঠন করে বিভাগটি। গেল দু’সপ্তাহে শিক্ষার্থী ও পরিবারের পরিচয় গোপন রেখে ৫৪টি পরিবারের দাঁড়ায় বিভাগটি।

বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, সমাজের অসচ্ছল পরিবারগুলোর পাশে দাঁড়াতে গত দুই সপ্তাহ আগে ‘এমসিজে চ্যারিটি ফান্ড’ নামে একটি ফান্ড গঠন করে বিভাগের শিক্ষকরা। শিক্ষক, শিক্ষার্থী আর বিভিন্ন মাধ্যমে এ ফান্ড গঠন করে বিভাগটি।

কুমিল্লা বিশ্ববিদ্যিালয় সংলগ্ন সালমানপুর এলাকায় প্রায় ৫০টি পরিবারকে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হয়। এছাড়া বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে চার পরিবারকে সহায়তা প্রদান করা হয়। আর্থিকভাবে সংকটে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোই এ ফান্ডের উদ্দেশ্য।

ফান্ডের বিষয়ে সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম. আনিছুল ইসলাম বলেন, ৫৪টি পরিবারের পাশে আমরা দাঁড়িয়েছি। এ ফান্ডের মাধ্যমে যেকোন অস্বচ্ছল পরিবারের পাশে আমরা দাঁড়াবো। সামর্থ্যবানদের অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়ানোর জন্যও আহবান করেন তিনি।